গুগল বিরোধী প্রতিযোগিতামূলক অনুসন্ধান অনুশীলন উপর আবার মামলা... - RANDOM TOP NEWS

গুগল বিরোধী প্রতিযোগিতামূলক অনুসন্ধান অনুশীলন উপর আবার মামলা...

 গুগল বিরোধী প্রতিযোগিতামূলক অনুসন্ধান অনুশীলন উপর আবার মামলা



গুগলের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের 38 টি রাষ্ট্রের বিরুদ্ধে মামলা করা হচ্ছে, গাড়ি, টিভি এবং স্পিকারের স্মার্টফোনের মতোই এটির অনুসন্ধান ইঞ্জিনকে প্রভাবশালী করার চেষ্টা করার অভিযোগ রয়েছে।

 এটি অক্টোবর মাসে অনুরূপ ইস্যু নিয়ে মার্কিন বিচার বিভাগের (ডিওজে) একটি যুগান্তকারী মামলা অনুসরণ করে।


 এটি টেক জায়ান্টের দুই মাসের মধ্যে মার্কিন সরকার সম্পর্কিত তৃতীয় মামলা।


 গুগল একটি ব্লগে বলেছিল যে এর অনুসন্ধান ইঞ্জিনটিকে নতুন করে ডিজাইন করা "আমেরিকানদের সাহায্যকারী তথ্য থেকে বঞ্চিত করবে"।


 গুগলের অর্থনৈতিক নীতি পরিচালক অ্যাডাম কোহেন লিখেছেন, "আমরা জানি যে বড় বড় সংস্থাগুলির যাচাই-বাছাই গুরুত্বপূর্ণ এবং আমরা প্রশ্নের উত্তর দিতে এবং বিষয়গুলি নিয়ে কাজ করার জন্য প্রস্তুত আছি"।


 "তবে এই মামলাটি আমেরিকানদের উপকারজনক তথ্য থেকে বঞ্চিত করবে এবং ব্যবসায়ের গ্রাহকদের সাথে সরাসরি যোগাযোগের ক্ষমতাকে ক্ষতিগ্রস্থ করবে এমনভাবে অনুসন্ধানকে নতুন করে ডিজাইন করার চেষ্টা করছে। আমরা একটি উচ্চমানের অনুসন্ধানের অভিজ্ঞতা সরবরাহের দিকে মনোনিবেশ করার পরেও আদালত সেই মামলাটি করার প্রত্যাশায় রয়েছি।  আমাদের ব্যবহারকারীরা। "


 মার্কিন গুগলের বিরুদ্ধে ল্যান্ডমার্ক মামলা দায়ের করেছে


 গুগল বিজ্ঞাপন নতুন মামলায় আগুনের অধীনে চলছে


 তিনি আরও যোগ করেছিলেন যে অ্যামাজন, এক্সপিডিয়া এবং ত্রিপাদভাইসর সহ প্রাসঙ্গিক তথ্য অনুসন্ধানের জন্য গুগলের অনেক বিকল্প রয়েছে।


 টেক জায়ান্টের দৃষ্টিভঙ্গি হ'ল এই মামলাটি পরামর্শ দিচ্ছে যে গুগল অনুসন্ধানটি ভোক্তাদের "আসলেই কম কার্যকর হওয়া উচিত"।


 মিঃ কোহেন লিখেছেন, "আপনি যখন স্থানীয় পণ্য এবং পরিষেবাদি সন্ধান করেন, আমরা তথ্য প্রদর্শন করি যা আপনাকে ব্যবসায়ের সাথে সরাসরি সংযোগ করতে সহায়তা করে এবং আরও গ্রাহকদের কাছে পৌঁছাতে সহায়তা করে," মিঃ কোহেন লিখেছিলেন।


 "এই মামলাটি গুগল অনুসন্ধানের ডিজাইনে পরিবর্তনের দাবি জানিয়েছে, যাতে আমাদের ব্যবসায়ের সরাসরি সংযোগের জায়গায় অনলাইন মিডলম্যানদের বিশিষ্টভাবে প্রদর্শন করা প্রয়োজন।"



 বৃহস্পতিবার কলোরাডো অ্যাটর্নি জেনারেল ফিল ওয়েজারের নেতৃত্বে ডেমোক্র্যাট এবং রিপাবলিকান প্রসিকিউটর দু'জনেরই 38 টি রাজ্য ও অঞ্চলগুলিতে এই অভিযোগ দায়ের করা হয়েছিল।


 মিঃ ওয়েইজার ব্যাখ্যা করেছিলেন, "গুগলের বিরোধী পদক্ষেপগুলি তার সাধারণ অনুসন্ধান একচেটিয়া এবং প্রতিদ্বন্দ্বীদের বাদ দিয়েছে, গ্রাহককে প্রতিযোগিতামূলক পছন্দ, বনায়নের উদ্ভাবন এবং নতুন প্রবেশ বা সম্প্রসারণকে হ্রাস করে"।  "এই মামলাটি প্রতিযোগিতা ফিরিয়ে আনতে চাইছে।"



 বুধবার দায়ের করা মামলার এটি পৃথক বিষয়, যেখানে মার্কিন যুক্তরাষ্ট্রের দশটি রাষ্ট্র গুগলকে প্রতিযোগিতামূলক অনলাইন বিজ্ঞাপনী চর্চায় দোষারোপ করেছিল, এমন একটি অভিযোগ সহ যে অনলাইন ফেসবুকের সাথে অনলাইন বিজ্ঞাপনের নিলামে হেরফের করার জন্য এটি একটি চুক্তি করেছিল।

No comments

Powered by Blogger.